সুইসাইড নোট ।। সাহরান মোর্শেদ

সুইসাইড নোট

আমার মৃত্যুর ঠিক পঁচিশ সেকেন্ড আগে—
আমি তোমার হৃদ কম্পন ছুঁয়ে দেখতে চাই

তোমাকে জানানোর আছে যা
তা জানানো হয়নি
তাই ঠিক পনের সেকেন্ড আগে
তোমাকে আমার বুকে হাত রাখতে হবে
সব বুঝে নিতে হবে

অ্যাস্ট্রের ভেতর কিছু কথা রেখেছি
কথা, কথা। বাংলা বর্ণমালা
ত, ম এসব মিলিয়েই কিছু একটা
কী যে লিখলাম
থাক, এখন মনে করতে পারছি না

আমার ড্রয়ারে কতগুলো বিষাদের প্যাকেট আছে
ওগুলো ফেলে দাও
আর খোসাগুলো ময়লা রাখার পাত্রে রাখো
ওগুলো কীসের খোসা?
কিছু একটা হবে। হোক যা কিছু

ব্যথার ছবি আঁকবো ভেবে
আঁকতে পারছি না
কেমন লাগে বলো তো?
কাঁদবো ভেবে
কাঁদতে পারছি না
কেমন লাগে বলো তো?

কী যেন লেখা শুরু করে ফেলে রেখেছি
সাদা কাগজ
কাগজে মোড়ানো আমার লাশ
আমার সামনে একটা সাদা রঙের কবুতর
ডাকতে ডাকতে উড়ে যায়
ওর তো আর ক্ষমতা নেই
তাই ঠিক দশ সেকেন্ড আগে
আমার পায়ের তলা থেকে চেয়ারটা তুমি সরিয়ে দিয়ো।

Comments

Post a Comment

Popular posts from this blog